PTI04 21 2022 000214B 0 1650721515462 1650721538166

BGBS 2022: বাণিজ্য সম্মেলনে পিকনিক, দাবি বিজেপির, পান্তাভাত হবে? প্রশ্ন TMC’র


দুদিনের বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলেন। দেশ বিদেশের অতিথি অভ্যাগতদের উপস্থিতিতে একেবারে জমকালো ব্যাপার। শিল্প স্থাপন, বিনিয়োগ নিয়ে নানা প্রতিশ্রুতি দেওয়া হয়েছে এই সম্মেলনে। এদিকে সেই সম্মেলনকেই পিকনিক বলে উল্লেখ করল বিজেপি। কার্যত কবচি ডুবিয়ে খাওয়াদাওয়া। কাজের কাজ কম অথচ দামি খাবারের এলাহি আয়োজন। দাবি গেরুয়া শিবিরের।

বিজেপির দাবি, শিল্পের নামে পেটপুজোর আয়োজন। এখানেই থেমে থাকেনি বিজেপি। শিল্প সম্মেলনের রাজকীয় মেনুও সামনে এনেছে বিজেপি। বিজেপির দাবি, স্পাইসি স্যালমন রোল উইথ ওয়াসাবি মায়ো, স্রিম্প মাকি রোল, ক্যালিফোর্নিয়া রোল, চিকেন তাই রেড কারি তো ছিলই। এর সঙ্গেই মেনুতে ছিল মাটন দম বিরিয়ানি, চিকেন চাপ, ডাল মাখানি, বেবি নান, মশালা কুলচা। ইতালিয়ান কাউন্টারও করা হয়েছিল। সেখানে নানা ধরনের পাস্তা সাজানো ছিল। মিষ্টিরও নানা আয়োজন ছিল। তার মধ্যে উল্লেখযোগ্য রসগোল্লা, কালোজাম, রাবড়ি, কুলফি, আইসক্রিম সহ হরেক কিসিমের মিষ্টি।

এনিয়ে রাজ্য বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য জানিয়েছেন, এটা আসলে রাজনৈতিক সম্মেলন। রাজ্যে যে অরাজকতা চলছে তার থেকে দৃষ্টি ঘোরাতে সরকারি খরচে চড়ুইভাতির আয়োজন। এদিকে বিজেপির এই কটাক্ষ নিয়ে পালটা দিয়েছে তৃণমূল। বিজেপির এই আক্রমণকে কুরুচিকর বলেও উল্লেখ করেছেন তিনি। তৃণমূল নেতা কুণাল ঘোষের দাবি, বিজেপি শাসিত রাজ্যে যখন বাণিজ্য সম্মেলন হয় তখন কি ওঁরা পান্তাভাত খাওয়ান?

Comments (0)

Leave a Reply

Your email address will not be published.