ANI 20220405239 0 1650717493758 1650717521697

Bus: রবিবারই বাবুঘাট থেকে সরছে বাস টার্মিনাস? নয়া ঠিকানায় যাবেন বাসকর্মীরা ?


রবিবারই কি বাবুঘাট বাসস্ট্যান্ড সরে যাচ্ছে সাঁতরাগাছিতে? এনিয়ে জল্পনা একেবারে তুঙ্গে। সূত্রের খবর, বাবুঘাট থেকে বাসস্ট্যান্ড সরানোর শেষ দিন রবিবারই। কলকাতার আঞ্চলিক পরিবহণ দফতরের সচিব গত ১১ই এপ্রিল এনিয়ে ইতিমধ্যেই বাস- মিনিবাস মালিকদের সংগঠনগুলিকে চিঠি দিয়েছিলেন। এদিকে বাবুঘাট থেকে বাস টার্মিনাস হাওড়ার সাঁতরাগাছিতে সরিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে আপত্তি রয়েছে বাস মালিকদের একাংশের। তবে সেই নির্দেশিকা মেনে চললে ১৪ দিনের মধ্যে বাস টার্মিনাস সরাতে হবে। আদালতের নির্দেশ মেনেই এই পদক্ষেপ নেওয়া হচ্ছে বলে খবর পরিবহণ দফতর সূত্রে। মূলত পরিবেশ দূষণ এড়ানোর জন্য এই নির্দেশ দেওয়া হয়েছিল।

এদিকে সাঁতরাগাছিতে বাস টার্মিনাস তৈরি হয়ে গিয়েছে। কিন্তু বাস মালিকদের একাংশের দাবি, সাঁতরাগাছিতে বাস টার্মিনাস স্থানান্তরিত হলে অনেক হ্যাপা হবে। বাবুঘাট থেকে সাঁতরাগাছিতে বাস টার্মিনাস নিয়ে গেলে প্রায় ১২ কিলোমিটার অতিরিক্ত যেতে হবে। এর জেরে জ্বালানি খরচও বাড়বে। টোলের ট্যাক্সও দিতে হবে। রুট পারমিটও বদলাতে হবে।

এদিকে এভাবে বাস টার্মিনাস সাঁতরাগাছিতে সরিয়ে দেওয়া হলে বড় আন্দোলনের হুঁশিয়ারি বাস কর্মীদের। এমনকী বাস বন্ধ রাখার হুঁশিয়ারিও দিয়েছেন তাঁরা। এদিকে এই টানাপোড়েনের জেরে বাস টার্মিনাস আদৌ সরে কি না সেটাই এখন দেখার। কারণ অতীতেও এনিয়ে তোড়জোড় হয়েছিল। কিন্তু বাস্তবে তা ফলপ্রসূ হয়নি। এবার নতুন করে এনিয়ে তৎপরতা শুরু হয়েছে। 

Comments (0)

Leave a Reply

Your email address will not be published.