কলকাতায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছুঁই ছুঁই, পশ্চিমের জেলায় তাপপ্রবাহের সতকর্তা ! আগামী ক’দিন আবহাওয়া কেমন থাকবে?

Must Read: কলকাতায় তাপমাত্রা 40 ডিগ্রি ছুঁই ছুঁই, পশ্চিমের জেলায় তাপপ্রবাহের সতকর্তা ! আগামী ক’দিন আবহাওয়া কেমন থাকবে?

Contents hide

কলকাতায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছুঁই ছুঁই, পশ্চিমের জেলায় তাপপ্রবাহের সতকর্তা ! আগামী

ক’দিন আবহাওয়া কেমন থাকবে?

বেশ কিছু দিন ধরেই উত্তরবঙ্গের কয়েকটি জেলায় প্রবল ঝড়-বৃষ্টি এমনকী, শিলা বৃষ্টিও হয়েছে। কিন্তু দক্ষিণবঙ্গে গরমে নাজেহাল অবস্থা।

উত্তরবঙ্গে বৃষ্টি হলেও রাজ্যের পশ্চিমের জেলাগুলিতে তাপপ্রবাহ অব্যাহত। পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর এবং বীরভূমে তাপপ্রবাহের পরিস্থিতি রয়েছে। কলকাতাতেও চল্লিশ ছুঁই ছুঁই তাপমাত্রা।

কলকাতায় আজ, সোমবার তীব্র গরম ও অস্বস্তি থাকবে ৷ কলকাতায় তাপমাত্রা থাকবে প্রায় ৪০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি ৷ পশ্চিমের জেলায় তাপপ্রবাহের সতকর্তা রয়েছে ৷ এদিকে দার্জিলিং-সহ উত্তরবঙ্গের পাঁচ জেলায় হালকা বৃষ্টি চলবে ৷ এমনটাই জানিয়েছে আবহাওয়া দফতর 
রবিবার সকাল থেকেই হাঁসফাঁস অবস্থা ছিল কলকাতার। শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৯.৬ ডিগ্রি সেলসিয়াস। রাজ্যে সর্বোচ্চ তাপমাত্রা ছিল বাঁকুড়ায়, ৪৩ ডিগ্রি সেলসিয়াস। 

বেশ কিছু দিন ধরেই উত্তরবঙ্গের কয়েকটি জেলায় প্রবল ঝড়-বৃষ্টি এমনকী, শিলা বৃষ্টিও হয়েছে। কিন্তু দক্ষিণবঙ্গে গরমে নাজেহাল অবস্থা। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, রাজ্যের পাঁচ জেলায় উচ্চ তাপপ্রবাহ অনুভূত হয়েছে। রবিবার কলকাতায় তাপমাত্রাও ছিল ৪০ ডিগ্রি ছুঁইছুঁই। কলকাতায় আজও তীব্র গরম ও অস্বস্তি। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২৮.৩ ডিগ্রি সেলসিয়াস ৷ স্বাভাবিকের চেয়ে যা ২ ডিগ্রি উপরে। গতকাল, রবিবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের ৪ ডিগ্রি ওপরে, ৩৯.৬ ডিগ্রি সেলসিয়াস ছিল।

পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, বীরভূম, মালদহ, উত্তর ২৪ পরগনা জেলায় তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়েছে। এর ফলে সাধারণ জনজীবন ব্যাহত হয়েছে। আগামী ৪-৫ দিন আবহাওয়ায় তেমন কোনও পরিবর্তন হবে না বলেই জানিয়েছে হাওয়া অফিস 

কলকাতা জেলার মানচিত্র

 

Comments (0)

Leave a Reply

Your email address will not be published.