IMG 20220216 153259 1645007726625 1650808613893

রাজ্যপাল জগদীপ ধনখড়কে কুরুচিকর ভাষায় আক্রমণ ফিরহাদ হাকিমের


রাজ্যের সাংবিধানিক প্রধান জগদীপ ধনখড়কে কুরুচিকর ভাষায় আক্রমণ করলেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। রবিবার হাওড়ায় এক দলীয় কর্মসূচিতে রাজ্যপালকে ‘দাদু’ বলে সম্মোধন করেন তিনি। এমনকী হাওড়া পুরসভায় নির্বাচন না হওয়ার জন্য দায়ী করেন রাজ্যপালকে।

এদিন হাওড়ার সালকিয়ায় তৃণমূলের কর্মী সম্মেলনে বক্তব্য রাখছিলেন ফিরহাদ। তখনই তিনি বলেন, ‘ওই দাদুটা রয়েছে, ও আটকে রেখেছে। আমিও দু’-তিনবার গেছি। এখন বলছে তুম আও। আমি যাব নেত্রীকে জিজ্ঞাসা করে। গেলে হয়তো ওটা ছেড়ে দেবে কয়েকদিনের মধ্যে।’

ফিরহাদ আরও বলেন, ‘আটকে রেখেছে দাদু। আমরা না। নাহলে কলকাতার সঙ্গেই একসঙ্গে আপনাদের হয়ে যাওয়ার কথা ছিল। দাদু আটকে রেখেছে। কিন্তু মূল লড়াই ২৪-এর লড়াই।’

এই নিয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, ‘শব্দচয়ন ও শরীরি ভাষা একান্তই বক্তার ব্যক্তিগত। ফিরহাদ হাকিম অত্যন্ত দক্ষতার সঙ্গে তাঁর পার্টির রুচি, অবস্থান, সাংবিধানিক দায়বদ্ধতা ও সাংবিধানিক প্রধানের প্রতি তাদের কতটা শ্রদ্ধা সেটাই মানুষকে জানিয়েছেন’।

বলে রাখি, হাওড়া পুরসভা থেকে বালি পুরসভাকে আলাদা করার জন্য বিধানসভায় বিল পাস করিয়েছে রাজ্য সরকার। আইনি অসংগতি তুলে ধরে সেই বিলে এখনো সই করেননি রাজ্যপাল জগদীপ ধনখড়। এই নিয়ে মিথ্যা দাবি করে হাইকোর্টে ক্ষমা চাইতে হয়েছে রাজ্য সরকারকে। তবে সাধারণ মানুষের দাবি, অবিলম্বে নির্বাচন হোক হাওড়া ও বালিতে।

 

Comments (0)

Leave a Reply

Your email address will not be published.