mahila 8 1650799868551 1650799895588

Nadia: পুলিশের সামনেই মহিলাকে বাঁশপেটা, পূর্ণাঙ্গ রিপোর্ট তলব প্রশাসনের


‌বসত ভিটা দখলকে কেন্দ্র করে গণ্ডগোল। পুলিশের সামনেই এক মহিলাকে বাঁশপেটা করল দুষ্কতীরা। ইতিমধ্যে ওই মহিলা পুলিশ সুপারের দ্বারস্থ হয়েছেন। ঘটনার পূর্ণাঙ্গ রিপোর্ট তলব করেছেন পুলিশ সুপার।

মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে নদিয়া জেলার ফুলিয়ায় বেলঘড়িয়া এলাকায়। ‌জানা গিয়েছে, ৪২ বছর ধরে ওই এলাকার একটি সরকারি জমিতে বসবাস করতেন মহিলা। ২০১৮ সালে সব সরকারি জায়গায় বসবাসকারীদের পাট্টা দেওয়ার কথা জানালে জমির পাট্টা পেয়ে যান ওই মহিলা। জমিতে ঘর করে বেশ কয়েকবছর বসবাস করার পর এলাকার কিছু দুষ্কৃতী দাবি করতে থাকে, যে জমিতে ওই মহিলা বসবাস করছেন, সেই জমিটি আসলে ওদের। মহিলাকে জমি থেকে উঠে যেতে বলে। মহিলাকে ঘর থেকে বের করে তালা দিয়ে দেওয়া হয়। পুলিশের সামনেই বাঁশ পেটা করা হয় মহিলাকে। মহিলার তাঁত ঘর পুড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়েছে।

ইতিমধ্যে রানাঘাটের পুলিশ সুপারের দ্বারস্থ হয়েছেন ওই মহিলা। পুলিশ সুপারের তরফে ১০ দিনের মধ্যে পূর্ণাঙ্গ রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে শান্তিপুর থানা পুলিশকে। মহিলার অভিযোগ, ‘‌এর আগে একাধিকবার বাজার কমিটির লোকজনরা এসে তাঁকে হুমকি দিয়ে যায়। জমির পাট্টা পাওয়ার পর থেকে অত্যাচারের মাত্রা বৃদ্ধি পেয়েছে। রঞ্জন বসু আমার কাছে টাকা চেয়েছিল। আমি দিতে পারিনি। সেজন্য বাজার কমিটির থেকে লোকজন এসে রোজ আমাকে শাসিয়ে যাচ্ছে।’‌ তিনি জানান, ‘‌আগে গুড়ের কারখানা ছিল। পরে আমার স্বামী তাঁতের কারখানা করেছে। এখন রোজ এসে হুমকি দিচ্ছে তাঁত ঘর জ্বালিয়ে দেবে। আমাকে বুকে মেরেছে। পুলিশ এসেছিল। পুলিশ এসে সব দেখেও দাঁড়িয়ে ছিল।’‌

Comments (0)

Leave a Reply

Your email address will not be published.