ANI 20220421258 0 1650976987512 1650977024616

সরকার গঠনের বর্ষপূর্তি, একদিকে ‘দুয়ারে সরকার’ অন্যদিকে ‘দিদিকে বলো’


তৃণমূল সরকারের একাদশতম বর্ষ পূর্তি হতে চলল। সেই উপলক্ষ্য়ে ৫ই মে থেকে ৬ই জুন পর্যন্ত নানা অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। মূলত এতদিনে সরকার কোন কোন ক্ষেত্রে বিশেষ সাফল্য পেয়েছে সেগুলিকে একেবারে ফলাও করে তুলে ধরা হবে। পাশাপাশি দলের তরফে দিদিকে বলো ২ কর্মসূচি পালন করা হবে। মূলত জনসংযোগ আরও নিবিড় করার জন্যই এই উদ্যোগ নেওয়া হচ্ছে। 

এদিকে প্রশাসনের তরফে দুয়ারে সরকার, কন্যাশ্রী, লক্ষ্মীর ভাণ্ডার, যুব সাথী, স্বাস্থ্য সাথী, সবুজ সাথী সহ বিভিন্ন প্রকল্পের কথা তুলে ধরা হবে। আগামী ৫ই মে থেকে দুয়ারে সরকারের ক্যাম্পও শুরু হওয়ার কথা। সেক্ষেত্রে সেই ক্যাম্প সংলগ্ন এলাকায় প্রদর্শনী শিবির করা হবে। সেখানেই রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পের কথা প্রচার করা হবে। এনিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানও করা হতে পারে। জেলাশাসকদের এব্যাপারে প্রয়োজনীয় নির্দেশ দেওয়া হয়েছে

এদিকে প্রাথমিকভাবে ঠিক করা হয়েছিল ২রা মে ঐতিহাসিক জয়কে স্মরণ করে রাখতে উৎসবের শুরু হবে। পরে ইদের জন্য সময়সূচি কিছুটা পরিবর্তন করা হয়। বর্তমানে ৫ই মে থেকে এই কর্মসূচি করা হবে বলে ঠিক করা হয়েছে। সামগ্রিক কর্মসূচি নিয়ে বুধবার বৈঠক করার কথা রয়েছে। দলের শীর্ষ নেতৃত্বরা দিদিকে বলো ২ কর্মসূচিতে সফল করার দায়িত্ব নিয়েছেন। অন্যদিকে সরকারি কর্মসূচিগুলি নিয়ে আলোচনা করবেন মুখ্যমন্ত্রী স্ময়ং।

 

 

Comments (0)

Leave a Reply

Your email address will not be published.