youth 8 1651923947777 1651923976299

Digha: দিঘার সমুদ্রে তলিয়ে যাওয়া যুবককে উদ্ধার


‌দিঘার সমুদ্রে স্নান করতে নেমে তলিয়ে যাচ্ছিলেন এক পর্যটক। সঙ্গে সঙ্গে তাঁকে দেখে ফেলেন কর্মরত নুলিয়ারা। প্রাণের ঝুঁকি নিয়ে ওই পর্যটককে উদ্ধার করেন তাঁরা। উদ্ধার করে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সেখানেই তাঁর চিকিৎসা চলছে।

পুলিশ সূত্রে খবর, উদ্ধার হওয়া ওই যুবকের নাম রাহান মোল্লা। বয়স আনুমানিক ২৪ বছর। জানা গিয়েছে, বন্ধুদের সঙ্গে দিঘায় বেড়াতে এসে অল্ড দিঘার সমুদ্র ঘাটে স্নানে নেমেছিলেন রাহান। তলিয়ে গেলে কর্মরত নুলিয়াদের নজরে এলে তাঁরা তাঁকে উদ্ধার করে। উদ্ধার করে স্থানীয় স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তাঁর চিকিৎসা চলছে। এখন সুস্থই রয়েছেন ওই যুবক। টানা ৩ দিন ছুটি থাকায় প্রচুর মানুষ দিঘায় ভিড় করে। আচমকাই এক যুবককে সমুদ্রে তলিয়ে যেতে দেখে পর্যটকদের মধ্যে হুড়োহুড়ি পড়ে যায়। তবে পুলিশ প্রশাসন ও নুলিয়াদের তৎপরতায় অবশ্য অপ্রীতিকর কোনও ঘটনা ঘটেনি।

এর আগেও দিঘার সমুদ্র সৈকতে স্নান করতে নেমে তলিয়ে যাওয়ার ঘটনা ঘটেছে। তবে এই ধরনের ঘটনা যাতে না ঘটে তার জন্য পুলিশ প্রশাসনের তরফ থেকে কড়া নজরদারির ব্যবস্থা করা হয়েছে। সেইসঙ্গে বিপর্যয় মোকাবিলা দফতরের কর্মীদেরও তৎপরতা লক্ষ্য করা যায়। দিঘার সমুদ্রের পাড় নতুন করে সাজিয়ে তোলার পর থেকেই প্রচুর পর্যটক দিঘায় আসতে শুরু করেছে। তবে বড়সড় দুর্ঘটনা ঘটার আগেই তরতাজা যুবককে উদ্ধার করে নিয়ে আসায় প্রশাসনের ভূমিকাকে সাধুবাদ জানিয়েছেন অনেক পর্যটকই।

Comments (0)

Leave a Reply

Your email address will not be published.