Screenshot 20210713 180331 Google 1626179795922 1652098593997

‘এতদিন শপথ গ্রহণ আটকে থাকা বাঞ্ছনীয় নয়’ বাবুল প্রসঙ্গে বিধানসভার অধ্যক্ষ


প্রায় দুই সপ্তাহ হয়ে গেল বালিগঞ্জ বিধানসভার উপনির্বাচনে বিপুল ভোটে জয়ী হয়েছেন তৃণমূল প্রার্থী বাবুল সুপ্রিয়। কিন্তু, তাঁকে শপথবাক্য পাঠ করাবেন কে? তাই নিয়ে এখনও জট অব্যাহত রয়েছে। ফলে খাতায়-কলমে এখনও বিধায়ক হতে পারেননি বাবুল সুপ্রিয়। এ নিয়ে আজ বিধানসভায় রবীন্দ্রজয়ন্তী উদযাপন অনুষ্ঠানে রাজ্যপাল জগদীপ ধনকরকে তোপ দাগলেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।

আজ বিধানসভায় তিনি বলেন, ‘শপথ গ্রহণের বিষয়টা আমার হাতে নেই। সেটা রাজ্যপাল এবং পরিষদীয় মন্ত্রীর হাতে রয়েছে। আমি মনে করি এটা এতদিন হয়ে যাওয়া উচিত ছিল। কিন্তু, কেন যে হচ্ছে না তা আমার কাছে বিস্ময়কর। আমরা অফিশিয়ালি রাজ্যপালের সঙ্গে কমিউনিকেট করেছি। ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায় শপথ বাক্য পাঠ করাতে পারবেন না তা রাজ্যপালকে জানিয়ে দেওয়া হয়েছে। এখন রাজ্যপাল কী সিদ্ধান্ত নেবেন সেটা রাজ্যপালই বলতে পারবেন।’ রাজ্যপালের উদ্দেশ্যে অধ্যক্ষ আরও বলেন, ‘তিনি নিজেই বিধানসভায় এসে শপথ গ্রহণ করাতে পারেন। এত বিতর্ক বাড়ানোর কিছু নেই। ব্যক্তিগতভাবে কাউকে পছন্দ নাও হতে পারে। তার জন্য কারও শপথ গ্রহণ আটকে যাবে তা বাঞ্ছনীয় নয়।’

উল্লেখ্য, বাবুল সুপ্রিয়র শপথ গ্রহণ নিয়ে স্পিকারের সঙ্গে রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করেছেন। এদিকে, গোটা বিষয়টি সহানুভূতির সঙ্গে দেখার জন্য রাজ্যপালের কাছে আবেদন জানিয়েছেন বাবুল সুপ্রিয়। এ বিষয়ে বাবুলের বক্তব্য, ‘পুরোটাই রাজ্যপালের বিষয়। উনি সংবিধানের কথা বলছেন। সহানুভূতি কথা ভাবলেই সমস্ত জটিলতা কেটে যাবে।’ প্রসঙ্গত, বাবুল সুপ্রিয়র এখনও শপথ না হওয়ায় হওয়ায় অস্বস্তিতে তৃণমূল। অন্যদিকে, ডেপুটি স্পিকার আসিশ বন্দ্যোপাধ্যায় নিজের অবস্থানে অনড় রয়েছেন।

Comments (0)

Leave a Reply

Your email address will not be published.