Suvendu Adhikari2 1652084842080 1652084848411

পঞ্চায়েত নির্বাচনে কী ভাবে ভোট লুঠ রুখতে BJP, উপায় বলে দিলেন শুভেন্দু


পঞ্চায়েত নির্বাচনে তৃণমূল কংগ্রেস ভোটলুঠের চেষ্টা করলে প্রতিরোধ হবে। রবিবার সন্ধ্যায় পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রামে বিজেপির এক কর্মসূচিতে যোগ দিয়ে একথা বললেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেজন্য এখন থেকেই গ্রামে গ্রামে ‘সনাতনী ঐক্য’ গড়ে তোলার ডাক দেন তিনি।

এদিন শুভেন্দু বলেন, ‘সরকারের টাকা নেই কাজ বন্ধ, উন্নয়ন বন্ধ। সর্বত্র পুলিশি রাজ। যত উপ নির্বাচন, নির্বাচন হয়েছে, ভোট লুঠ হয়েছে। বিধাননগরে স্বর্গ থেকে দ্বিজেন মুখোপাধ্যায়কে নামিয়ে এনেও ভোট মারা হয়েছে। আপনারা ভাবছেন, পঞ্চায়েতেও তো লুঠ করবে, কী করব? পঞ্চায়েতে লুঠ হলে প্রতিরোধ হবে। ওই বাক্সগুলো পুকুরে ফেলা হবে। প্রধানমন্ত্রী আবাস যোজনা থেকে ১০০ দিনের কাজের টাকা মারা এই চোর তৃণমূলকে পঞ্চায়েতে উৎখাত করার জন্য গ্রামে গ্রামে সনাতনী ঐক্য গড়ে তুলুন’।

রবিবার বিকেলে নন্দীগ্রাম বাজার থেকে টেঙ্গুয়া মোড় পর্যন্ত পদযাত্রায় নেতৃত্ব দেন শুভেন্দু অধিকারী। তিনি বলেন, ‘বগটুই থেকে হাঁসখালি, ময়নাগুড়ি থেকে ঝালদা- সন্ত্রাসের নায়িকা, ধর্ষণকারীদের নেত্রী, স্বৈরাচারী শাসকের পরাজয়ের বর্ষপূর্তি পালন হচ্ছে। ২৫ হাজার হিন্দু পথে নেমেছে। ’

আগামী বছর রাজ্যে পঞ্চায়েত নির্বাচন হওয়ার কথা। তবে গতবারের মতো এবারও পঞ্চায়েত নির্বাচনে ব্যাপক সন্ত্রাসের আশঙ্কা করছে বিরোধীরা। তাদের দাবি, রাজ্যে গত নির্বাচনগুলিতে ধারাবাহিকভাবে যেভাবে ভোট লুঠ ও সন্ত্রাস হয়েছে পঞ্চায়েত ভোট তার ব্যতিক্রম হবে এমনটা কল্পনা করা যাচ্ছে না। বিশেষ করে গত পঞ্চায়েত নির্বাচনে যে ভাবে রাজ্যে রক্ত ঝরেছিল তার স্মৃতি এখনো সবার মনে টাটকা।

 

Comments (0)

Leave a Reply

Your email address will not be published.