Nirmal 1599152411516 1599152427628 1652181326500

নার্সিংহোমে ডিউটি! কলকাতায় খেপ খেলছেন? সরকারি চিকিৎসদের একাংশকে নিশানা নির্মলের


সরকারি চিকিৎসকদের একাংশ সরকারি হাসপাতালে বুড়ি ছোঁয়া করেই নার্সিংহোমে বেশি ডিউটি দেন বলে মাঝেমধ্যেই অভিযোগ ওঠে। আর এবার মালদায় গিয়ে সেই অভিযোগকে কেন্দ্র করেই চিকিৎসকদের একাংশকে বিঁধলেন তৃণমূলের চিকিৎসক নেতা নির্মল মাজি। তৃণমূলের বিধায়ক নির্মল মাজির নিশানায় এবার মালদা মেডিক্যালের অধ্যক্ষ ও ৬জন সহকারি সুপার। রবিবার ওয়েস্ট বেঙ্গল প্রগ্রেসিভ মেডিক্যাল টেকনোলজিস্ট অ্যাসোসিয়েশনের মালদা শাখার সম্মেলনে অন্যতম প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন তিনি। আর সেই সম্মেলন থেকেই নির্মল মাজি চিকিৎসকদের একাংশের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন।

নির্মল মাজি বলেন, ‘আসি যাই মাইনে পাই এর এই যে পথ পরিক্রমা বিশেষ করে মালদায় দেখছি এটা প্রকটিত হয়েছে। মালদায় প্রিন্সিপাল সুপার তিন দিনের বেশি আসেন না। সিপিএমের জমানার হার্মাদ আর হেলথ সার্ভিস অফ ডক্টরস, সিপিএমের চিকিৎসক সংগঠনের নেতারা, যাঁরা এখানে পরবাসে রয়েছেন, পরভূমে রয়েছেন, তাঁরা আসার প্রয়োজনও মনে করেন না।’

এনিয়ে মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ পার্থপ্রতীম মুখোপাধ্যায় জানিয়েছেন, ছুটিতে থাকায় ছিলাম না। সহকারি সুপারদের রোস্টার অনুসারে ডিউটি হয়।

তবে নির্মল মাজির কটাক্ষ,’ তোমরা সপ্তাহে দুদিন দুঘণ্টা করে ডিউটি করে ব্যাগ নিয়ে পড়বে পাশের নার্সিংহোমে হই হই করে, আর ৪দিন কলকাতায় খেপ খাটবে, এই জিনিস বাংলার মানুষ বরদাস্ত করবে না।’ তবে বাসিন্দাদের একাংশের মতে, উত্তরবঙ্গের বিভিন্ন হাসপাতালের চিকিৎসকদের একাংশ কার্যত কলকাতাগামী বিমানে ডেলি প্যাসেঞ্জারি করেন। এবার সেই অভিযোগকেই সামনে আনলেন নির্মল মাজি।

Comments (0)

Leave a Reply

Your email address will not be published.