‘লোকসভা ও বিধানসভা ভোট একসঙ্গে হবে,’ আচমকাই ভোকাল টনিক শুভেন্দুর, কীভাবে হবে?


দিন কয়েক আগেই বঙ্গ সফরে এসেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সূত্রের খবর বঙ্গ বিজেপির কাছে সেদিনই বার্তা চলে গিয়েছে ৩৫৬র জুজু আর দেখানো যাবে না। ময়দানে নেমে লড়াই করতে হবে। এদিকে সূত্রের খবর, এতদিন অবশ্য রাষ্ট্রপতি শাসনের কথা বলে বাজার গরম করে রাখতেন বিজেপি নেতৃত্ব। আর এখন, অমিত ভাষণে কিছুটা মনমরা তাঁরা। 

তবে সেই নুয়ে পড়া বিজেপিকে চাঙা করতে এবার নয়া ভোকাল টনিক রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর। তাঁর মতে, ২০২৪-এ লোকসভা ও বিধানসভা ভোট একসঙ্গে হবে। কী ভাবে হবে জানার দরকার নেই। মঙ্গলবার রাজভবন থেকে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি একথাই জানিয়েছেন শুভেন্দু অধিকারী।

আর রাজ্যের বিরোধী দলনেতার মুখে ভোটের সময় নিয়ে এই ভবিষ্যৎবাণী শুনে বঙ্গবাসীর অনেকেরই প্রশ্ন কীভাবে তা সম্ভব? কীভাবে হবে একসঙ্গে বিধানসভা ও লোকসভা ভোট? লোকসভা ভোট হতে পারে কিন্তু কীভাবে হবে বিধানসভা ভোট? তবে রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, রাজ্যে কেন্দ্রীয় হস্তক্ষেপ হবে, রাজ্যপাল যা করার করে দিচ্ছেন এতদিন এমন নানা কথা শোনা গিয়েছে বিজেপি নেতৃত্বের মুখে। কিন্তু বাস্তবে দেখা যায় বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব এই রাজ্যে এসে অন্য কথা বলছেন। আর তাতে বার বার মুখ পুড়ছে বিজেপি নেতৃত্বের। সেক্ষেত্রে কি এবার বিধানসভা ভেঙে দেওয়ার ইঙ্গিত দিয়ে ডুবতে বসা বিজেপিকে ফের টেনে তোলার চেষ্টা? 

Comments (0)

Leave a Reply

Your email address will not be published.