PTI05 10 2022 000161B 0 1652188384606 1652188405804

Cyclone Asani Update in West Bengal: ‘কোনওরকম বিপদের আশঙ্কা নেই’, প্রবল ঘূর্ণিঝড় অশনি নিয়ে জানাল হাওয়া অফিস


প্রবল ঘূর্ণিঝড় অশনির জেরে রাজ্যে কোনওরকম বিপদের সম্ভাবনা নেই। যাবতীয় শঙ্কা কাটিয়ে স্পষ্টভাবে জানিয়ে দিল আলিপুর আবহাওয়া দফতর। মঙ্গলবার হাওয়া অফিস জানিয়েছে, ঘূর্ণিঝড়ের প্রভাবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। উপকূলবর্তী তিন জেলায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টিপাত হতে পারে।

অশনি যে স্থলভাগে প্রবেশ করবে না, তা আগেই জানিয়েছে মৌসম ভবন। দুপুর ৩ টে ৩০ মিনিটের বুলেটিন অনুযায়ী, বুধবার সকালের মধ্যে শক্তি খুইয়ে ঘূর্ণিঝড়ে পরিণত হবে। বৃহস্পতিবার সকালের মধ্যে গভীর নিম্নচাপে পরিণত হবে অশনি। (সকাল ১১ টা ৩০ মিনিট অনুযায়ী) পুরীর দক্ষিণ-পশ্চিমে ৬৩০ কিলোমিটার এবং বিশাখাপত্তনমের দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমে ৩১০ কিলোমিটার দূরে অবস্থান করছে সেই প্রবল ঘূর্ণিঝড়। 

সেই প্রেক্ষিতে আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানান, ঘূর্ণিঝড় অশনির প্রভাবে রাজ্যে কোনও বিপদের আশঙ্কা নেই। উপকূলবর্তী জেলাগুলিতে ঝোড়ো হাওয়া বইবে না। শুধুমাত্র গাঙ্গেয় পশ্চিমবঙ্গে হালকা থেকে বৃষ্টি হবে। তিন উপকূলবর্তী জেলাগুলির (পূর্ব মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা এবং দক্ষিণ ২৪ পরগনা) কয়েকটি জায়গায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে। সেটা সারাক্ষণ হবে না। 

তবে আগামী বৃহস্পতিবার (১২ মে) থেকে ১৪ মে (শনিবার) পর্যন্ত উত্তরবঙ্গে পাঁচ পার্বত্য জেলায় (দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহার) ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। কোচবিহার এবং আলিপুরদুয়ারে বৃষ্টির তীব্রতা বেশি থাকবে। 

Comments (0)

Leave a Reply

Your email address will not be published.