Jitendra Tiwari 2 1607940397698 1607940401376 1652182834533

‌Jitendra Tiwari: ‘‌মাগো আমায় ছুটি দিতে বল’‌, জিতেন্দ্রর নয়া পোস্ট ঘিরে কৌতূহল


কিছুদিন আগেই টুইট করে বাংলার মানুষের মন জয়ের বার্তা দিয়েছিলেন বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারি। ফের টুইট করলেন তিনি। এবার পঁচিশে বৈশাখে রবীন্দ্রজয়ন্তী উপলক্ষে। রবীন্দ্রনাথকে শ্রদ্ধা জানিয়ে কবির লেখার একটি গানের লাইন পোস্ট করেছেন তিনি। সেই পোস্টের মধ্যে একদিকে যেমন ‘‌ক্লান্তি’‌র কথা রয়েছে, তেমনি ‘‌ছুটি’‌ চাওয়ার কথাও রয়েছে। জিতেন্দ্রর এই পোস্টকে সমর্থন করেছেন স্থানীয় এক তৃণমূল নেতা। স্বভাবতই জিতেন্দ্রর এই নতুন পোস্টকে ঘিরে রাজনৈতিক মহলে কৌতূহল তৈরি হয়েছে।

ঠিক কী লিখেছেন জিতেন্দ্র তিওয়ারি?‌ নতুন পোস্টে কবিগুরুর লেখা একটি গানের লাইন উদ্ধৃত করে জিতেন্দ্র লিখেছেন, ‘‌ক্লান্তি আমার ক্ষমা কর প্রভু।’‌ গানটির সঙ্গে করা পোস্টে রবীন্দ্রনাথের ছবির সঙ্গে লেখা রয়েছে, ‘‌মাগো আমায় ছুটি দিতে বল।’‌ জিতেন্দ্রর এই ধরনের পোস্টকে ঘিরে রাজনৈতিক মহলে জোর চর্চা শুরু হয়েছে। প্রশ্ন উঠছে, তাহলে কী বিজেপি থেকে ছুটি চাইছেন তিনি। তাঁর পোস্টে ক্লান্তির কথাই বা আসছে কেন?‌ যদিও তাঁর এই পোস্টকে গুরুত্ব দিতে চাননি জিতেন্দ্র নিজেই।

তবে জিতেন্দ্রর পোস্টে স্থানীয় এক তৃণমূল নেতা ভি শিবদাশন দাশু সমর্থন করায় রাজনৈতিক মহলে কৌতুহল সৃষ্টি হয়েছে। শিবদাশন পোস্টে লিখেছেন, ‘‌আজ জিতেন বলেছে, ভালো লাগছে। দেরিতে হলেও বোধদয় হয়েছে। একটা সময়ে বিনাশকালে বিপরীত বুদ্ধিতে ও চলে গিয়েছিল।’‌ কিছুদিন আগে বাংলার মানুষের মন জয়ের কথা বলে জিতেন্দ্র লিখেছিলেন, ‘‌বাংলাকে জিততে চান?‌ তাহলে বাংলার মানুষের মন জয় করুন।’‌ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বঙ্গ সফর সেরে চলে যাওয়ার পরই তিনি ওই পোস্ট করেছিলেন। এবার জিতেন্দ্রর সেই বক্তব্যেরও সমর্থন শোনা গিয়েছে তৃণমূল নেতার কথায়। তিনি জানান, ‘‌আজকে ও যে কথা বলছে, আমরা তার ১০০ ভাগ সমর্থন করছি। বাংলার মানু্যের মন করতে হবে তো। আমরা কাজ করে মানুষের মন জয় করেছি।’‌

Comments (0)

Leave a Reply

Your email address will not be published.