PTI05 05 2022 000150B 0 1651766695784 1652348079391

‘‌২৩ থেকে ৪৬ পর্যন্ত জেলা করার ইচ্ছা রয়েছে’‌, টাউন হলে নয়া বার্তা মমতার


রাজ্যের জেলার সংখ্যা কত বাড়বে?‌ এই প্রশ্ন নিয়ে এখন জোর চর্চা শুরু হয়েছে রাজ্যে। কারণ জেলা বাড়বে তা আগেই জানা গিয়েছিল। কিন্তু সেটা ২৩ থেকে ৪৬ হতে পারে তা জানা ছিল না। আজ, ডব্লুবিসিএস অফিসারদের বার্ষিক সাধারণ সভার উদ্বোধনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যে নতুন করে গুঞ্জন শুরু হল।

ঠিক কী বলেছেন মুখ্যমন্ত্রী?‌ আজ বৃহস্পতিবার টাউন হলে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‌আগামী দিন জেলার সংখ্যা বাড়ানোর ইচ্ছা আছে। কিন্তু পর্যাপ্ত আধিকারিক না থাকায় সম্ভব হচ্ছে না। উন্নয়নের প্রয়োজনে জেলার সংখ্যা বাড়ানো দরকার। আগামী দিনে ২৩ থেকে ৪৬ পর্যন্ত জেলা করার ইচ্ছা রয়েছে রাজ্য সরকারের।’ এই মন্তব্যই সবাইকে ভাবিয়ে তুলেছে।

কী বার্তা ডব্লুবিসিএস অফিসাদের জন্য?‌ নবকলেবরে সুসজ্জিত টাউন হলের উদ্বোধন এবং ডব্লুবিসিএস অফিসারদের সংগঠনের বার্ষিক সাধারণ সভায় যোগ দিয়ে তিনি বলেন, ‘এখন আইএএস এবং ডব্লুবিসিএস অফিসারদের মধ্যে বিশেষ ভাতার ক্ষেত্রে বৈষম্য রয়েছে। এখন থেকে সবাই সমান বিশেষ ভাতা পাবেন। কোনও ভেদাভেদ থাকবে না।’

কোন কোন পদ বাড়ানো হবে?‌ এই বিষয়ে মুখ্যমন্ত্রী জানান, যুগ্ম সচিব, অতিরিক্ত সচিবের পদের সংখ্যা বাড়ানো হয়েছে। আগামী দিকে ডব্লুবিসিএস অফিসারদের যাতে দফতরের সচিব করা হয় সেদিকে নজর দেওয়া হচ্ছে। কেন্দ্রকে তুলোধনা করে মুখ্যমন্ত্রী জানান, ১০০ দিনের কাজের টাকা দিচ্ছে না কেন্দ্র। থাবা বসানো হচ্ছে রাজ্যের টাকাতেও।

Comments (0)

Leave a Reply

Your email address will not be published.