PTI05 11 2022 000152B 0 1652346210760 1652346226218

Allowance for WBCS Officers: ‘IAS-এর সঙ্গে বৈষম্য নয়’, WBCS অফিসারদের ভাতা নিয়ে বড় ঘোষণা মমতার


রাজ্যের WBCS কর্তাদের জন্য বড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন নয়া টাউন হল উদ্বোধন করেন মমতা। সেখানেই WBCS অফিসারদের বার্ষিক বৈঠকে বক্তব্য পেশ করেন মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায় সেখানেই জানান, আগামীতে রাজ্যের আইএএস অফিসারদের হারেই বেতন দেওয়া হবে WBCS অফিসারদেরও। উল্লেখ্য, এর আগে WBCS অফিসারদের ন্যূনতম বিশেষ ভাতা ছিল মাসিক ১২০০ টাকা। মমতা জানান, এবার সেটাই বাড়িয়ে করা হচ্ছে ৩০০০ টাকা। এছাড়া প্রতিবছর স্বাস্থ্য পরীক্ষা বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষাও করাতে পারবেন আমলারা।

এদিকে WBCS অফিসারদের পদ বাড়াতে রাজ্যের জেলা বৃদ্ধির ইঙ্গিত দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বর্তমানে রাজ্যে ২৩টি জেলা রয়েছে। তবে ভবিষ্যতে সেই জেলার সংখ্যা বাড়িয়ে ৪৬ করা হতে পারে বলে জানান মুখ্যমন্ত্রী। এর পক্ষে যুক্তি দিতে তিনি পড়শি রাজ্য বিহারের উদাহরণ তুলে ধরেন। এদিকে এদিন ফের একবার কেন্দ্রকে তোপ দাগেন মমতা। মুখ্যমন্ত্রী এদিন অভিযোগ করেন, কেন্দ্র প্রয়োজন মতো IAS দিচ্ছে না।

মুখ্যমন্ত্রী এদিন বলেন, ‘আমলারাই রাজ্য সরকারের মুখ। করোনাকালে খুব ভালো কাজ করেছেন তাঁরা।’ মমতা জানিয়েছেন, WBCS অফিসারররা ভালো কাজ করে উন্নতির কারণে অনেক সময় বেতনের ঊর্ধ্বসীমা ছুঁয়ে ফেলেন। সেরকম অফিসারদের মাসিক ১০ হাজার টাকা করে বিশেষ ভাতার ঘোষণা মমতার।

Comments (0)

Leave a Reply

Your email address will not be published.