IMG 20220512 115209 1652336551327 1652336564511

Bandel: ব্যান্ডেলে ট্রেনের গেটে ঝুলছেন দুই যাত্রী, ছুটে গিয়ে প্রাণ বাঁচালেন আরপিএফ


আরপিএফের তৎপরতায় প্রাণ বাঁচল দুই মহিলার। ঘটনাটি হুগলির ব্যান্ডেল স্টেশনের। ট্রেনের হাতল ধরে ঝুলছিলেন দুই মহিলা। ট্রেন থেকে পড়ে যাওয়ার উপক্রম দেখা দিয়েছিল। সেই সময় কর্তব্যরত আরপিএফ কর্মী দৌড়ে গিয়ে দুই মহিলা যাত্রীর জীবন বাঁচালেন। এই দৃশ্য সিসিটিভি ক্যামেরায় বন্দি হয়েছে। এমন ঘটনাকে কেন্দ্র করে গতকাল ব্যান্ডেল স্টেশনে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। কিছুক্ষণের জন্য বন্ধ করে দেওয়া হয় ট্রেন।

কীভাবে ঘটল?

রেল সূত্রে খবর, ব্যান্ডেল স্টেশনের এক নম্বর প্লাটফর্মে ডাউন হাওড়া লোকালে এই ঘটনা ঘটেছে। ট্রেন ছাড়ার জন্য প্রস্তুতি নিচ্ছিল। সেই সময় পঞ্চাশ বছর বয়সের কাছাকাছি দুই মহিলা গতকাল ভোর পাঁচটা নাগাদ দৌড়ে ট্রেনে ওঠার চেষ্টা করেন। তাতেই ঘটে বিপত্তি। সেই সময় ট্রেনে যেমন লোকজন কম ছিল, প্লাটফর্মেও সেভাবে যাত্রী ছিল না। দৌড়ে ট্রেন ধরতে গিয়ে টাল সামলাতে পারেননি ওই দুই মহিলা। তারা প্ল্যাটফর্ম এবং ট্রেনের মাঝখানে পড়ে যান। কোনওভাবে ট্রেনের দরজার হাতল ধরতে পেরেছিলেন। ট্রেনে তখন ঝুলছেন তারা। পড়ে যাওয়ার উপক্রম দেখা দিয়েছিল। এই ঘটনার পরে প্লাটফর্মে থাকা যাত্রী এবং ট্রেনের যাত্রীরা চিৎকার করতে শুরু করেন। বিষয়টি নজরে আসতেই কর্তব্যরত আরপিএফ কর্মী আশিস সিং ছুটে গিয়ে যাত্রীদের বাঁচানোর চেষ্টা করেন। ট্রেন চলন্ত অবস্থাতেই তিনি দুই মহিলা যাত্রীকে নিয়ে কোনওভাবে প্লাটফর্মের দিকে টেনে আনেন এবং তিনি যাত্রী সমেত প্লাটফর্মের ওপর ছিটকে পড়েন।

এদিকে বিষয়টি নজরে এলে গার্ড ট্রেনটি থামিয়ে দেন। দুই মহিলা যাত্রীর প্রাণ বাঁচে আরপিএফের তৎপরতায়। দুই যাত্রী খুব বেশি চোট পাননি বলে রেল সূত্রে জানা গিয়েছে। এরপর ট্রেন থামলে তাদের হাওড়াগামী ওই ট্রেনে তুলে দেন আরপিএফ। তারপরে হাওড়াগামী ব্যান্ডেল লোকাল রওনা দেয়। তবে আরপিএফ কর্মী না থাকলে সেক্ষেত্রে দুই মহিলা যাত্রীর জীবন সংশয় হওয়ার আশঙ্কা ছিল।

Comments (0)

Leave a Reply

Your email address will not be published.