4e161762 bdc6 11ec b1f9 64816acbbe07 1652444294170 1652444312451

Fake call-centre in Kolkata- মোবাইল টাওয়ার বসানোর নামে প্রতারণা, লালবাজারের কাছেই মিলল ভুয়ো কল সেন্টার


করোনা পরিস্থিতির পরেই বেড়েছে অনলাইন প্রতারণা। কলকাতায় ব্যাঙের ছাতার মতো গজিয়ে উঠেছে ভুয়ো সেন্টার। ফের মোবাইল টাওয়ার বসানোর নাম করে লক্ষ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ উঠল। সেই ঘটনার তদন্তে নেমে একেবারে লালবাজারের নাকের ডগা থেকে ভুয়ো কল সেন্টারের হদিশ পেল সিআইডি। পুরুলিয়া সিআইডির ডিডি বিভাগ এবং সিআইডির সাইবারক্রাইম শাখার আধিকারিকরা লালবাজারের কাছে পাঁচটি ভুয়ো কল সেন্টার সিল করেছেন।

আর এন মুখার্জি রোড, পার্কস্ট্রিট সহ মোট পাঁচটি জায়গাতেই তল্লাশি চালান সিআইডির গোয়েন্দারা। এই সমস্ত জায়গায় তল্লাশি চালিয়ে মোট ২০ জনকে গ্রেফতার করেছে সিআইডি। জানা গিয়েছে, মোবাইলে টাওয়ার বসানোর নাম করে প্রতারণার অভিযোগ দায়ের হয়েছিল পুরুলিয়ার কেন্দাতে। প্রতারিত ব্যক্তিরা ৩৯ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ জানিয়েছিলেন। সেই অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে পুরুলিয়া সিআইডির ডিডি। এরপর তাদের পক্ষ থেকে ভবনীভবনে সিআইডির সাইবার ক্রাইমের সঙ্গে যোগাযোগ করে পুরো বিষয়টি জানানো হয়। এরপরে পুরুলিয়া ডিডি এবং সিআইডির সাইবার ক্রাইমের আধিকারিকরা যৌথভাবে পার্কস্ট্রিট এবং লালবাজারের আর এন মুখার্জি রোডে তল্লাশি চালিয়ে চতুর্থ তলায় অবস্থিত বেআইনি কল সেন্টার সিল করে দেন।

ধৃতদের কাছ থেকে ৩০ লক্ষ টাকা সহ একাধিক ল্যাপটপ, মোবাইল এবং সিম কার্ড বাজেয়াপ্ত করেছে সিআইডি। প্রসঙ্গত, শহরের বিভিন্ন জায়গায় ব্যাঙের ছাতার মতো গজিয়ে উঠছে ভুয়ো কল সেন্টার। যার ফলে বাড়ছে সাইবার প্রতারণার। এবার লালবাজারের একেবারে নাকের ডগায় ভুয়ো কল সেন্টারের হদিশ মেলায় অবাক গোয়েন্দারা।

Comments (0)

Leave a Reply

Your email address will not be published.